• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের বিপক্ষে দুই লজ্জার রেকর্ড গড়ল নিউজিল্যান্ড 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ০৯:৩৪ পিএম
ভারতের বিপক্ষে দুই লজ্জার রেকর্ড গড়ল নিউজিল্যান্ড 

মুম্ℱবাই টেস্টে এজাজ প্যাটেলের বিশ্বরেকর্ডের পর লজ্জার রেকর্ড গড়েছে নিউজিল্যান্ড। ভারতের ৩২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙ্গে পড়েছে কিউইদের ব্যাটিং লাইন আপ। ভারতীয় বোলারদের দাপড়ে মাত্র ৬২ রানেই অলআউট হয়েছে ব্ল্যাক ক্যাপসরা। টেস্ট খেলুড়ে যেকোনো দেশের জন্য ভারতের মাটিতে এটিই সর্বনিম্ন রানের ইনিংস। 

এর আগে ১৯৮৭ সালে দিল্লিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৫ রানে অল আউট হয়েছিল ভারত। এটিই ছিল ভারতের মাটিতে টেস্ট ক্রিকেটে এক ইনিংসে সর্বনিম্ন স্কোর। দ্বিতীয় সর্♊বনিম্ন রানের রেকর্ডটিও ছিল ভারতের দখলে। ২০০৮ সালের আহমেদাবাদে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৬ রানে অলআউট হয়েছিল তারা। ৬২ রানে অলআউট হয়ে ভারতের মাটিতে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ডটির মালি♈ক হলো কিউইরা। 

এই ম্যাচে আরও একটি লজ্জার রেকর্ড হয়েছেꦗ কিউইদের। ভারতের মাটিতে সফরকারী কোনো দলের সর্বনিম্ন রানের ইনিংসও এটি। এর আগে ২০১৫ সালে নাগপুরে ভারতের বিপক্ষে ৭৯ রানে অলআউট হয়েছিল দক্ষিণ আফ্রিকা। এতদিন এটিই ছিল ভারতের বিপক্ষে কোনো দলের সর্বনিম্ন রানের ইনিংস। ৬২ রানে অলআউট হয়ে এই রেকর্ডটিও নিজেদের করে নিল নিউজিল্যান্ড। 

নিজেদের প্রথম ইনিংসে ৩২৫ রান করেছে ভারত। ভারতের হয়ে ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ১৫০, অক্ষর প্যাটেল ৫২ ও শুভম্যান গিলের ব্ꦐযাট থেকে আসে ৪৪ রান। 🌳নিউজিল্যান্ডের হয়ে ১০ উইকেট নিয়েছেন এজাজ প্যাটেল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন প্যাটেল। 

কিউইদের ৬২ রানে অলআউট করে বিনা উইকেটে ৬৯ রান করেছে ভারত। লিডসহ ভারতের স্কোর দাঁড়িয়েছে ৩৩২ রানে।&n💖bsp;

Link copied!